ANKHI MELE


আঁখি মেলে....

সুখ সে যে অলীক,সে যে ক্ষণস্থায়ী
সুখের সন্ধানে কেটে যায় দীর্ঘ সময়, মেলে শুধু দুঃখ।
পাপ পুণ্যের হিসাব মেলা দায়....
শুনেছি, পরের সম্পত্তি ভোগ করলে নাকি পাপ বাড়ে,
ঠাঁই হয় নরকে.....
তাই তো, সাবধান করি তোকে, দূরে রাখি তোকে
পরস্ত্রী কে ভালোবাসা যে মহাপাপ ....
জানিস না কি তুই, বুঝিস নাকি তুই
আমি যে ভালোবাসায় নিজের চোখ কে করিনা বিশ্বাস
আমি যে ভালোবাসি নিজের চোখ দুটি খুলে....
ভয় পাই পাছে, মনের দরজা দিয়ে এসে টোকা দিস তুই
আমার বন্ধ চোখে, আমার বব্ধ প্রাণে....
পাছে, আমার সব ভালোবাসা ছিনিয়ে নিস তুই এক নিমেষে...ছার খার করে দিতে চাস তুই আমায়।
তাই তো ভালোবাসি আমি  আঁখি মেলে...
তাই তো ভালোবাসি আমি প্রাণ খুলে...
হ্যাঁ, জানি তুই হাসছিস,হাসবি আমার সব কোথায়
বোকা,পাগলী বুদ্ধি নেই বলবি সারাক্ষন....
তাতে কি আমি তো বুঝি তোর বকুনি তে ও রয়েছে
তোর ভালোবাসার পরশ যা রাগ হয়ে, কখনো আদর
হয়ে ঝরে পড়ে আমার উপর....
সব মনের গ্লানি প্রতিব্ধকতা মুছে দিতে চায় একবার।
অন্ধকার রাতের আকাশের অগণিত নক্ষত্রের মতন
জ্বল জ্বল করছে আর বলছে ভালোবাসি তোকে
তাই তো কাছে ডাকি তোকে....
যেন চিরন্তন চিরকালীন অনন্তকাল ধরে
ভালোবেসে যেতে পারি তোকে এই ভাবে।

ধন্যবাদ

শুভরাত্রি।

Comments

  1. Its nice.n i've seen hindi translation also. Both are amazing its always amazing to see ppl express their thoughts by writiing or blogging. Bhalo likhe cho tumi. Keep it up.

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

It's your love.....

UNWANTED LOVE WITH A UNKNOWN PERSON

Amar brishti bheja meye....