Amar brishti bheja meye....





 আমার বৃষ্টি ভেজা মেয়ে...


আমার বৃষ্টি ভেজা মেয়ে .... এটি কবির 
একটি কল্পনা মাত্র
কবি নিজেকে সেই ভালোলাগার মুহুর্তে ধরে রেখে এই কবিতা টি সৃষ্টি করেছে।  
কবিতা টি এক প্রেমিকের দৃষ্টি ভঙ্গির বিবরণ মাত্র, এই  কবিতার মধ্যে দিয়ে এক প্রেমিক তার প্রেমিকার সৌন্দর্য
বর্ণনা করেছে। তার দৃষ্টিতে তার প্রেমিকার থেকে সুন্দরী আর কেই নয়.... তার যে ভালোবাসা আর ভালোলাগা
এখানে সেটাই বিস্তৃত হয়েছে
সে তার প্রেমিকা কে একটি বৃষ্টি ভেজা মেয়ের সঙ্গে তুলনা করেছে.....
যখন থেকে সে প্রথম ভালোবাসতে শিখেছে, সে বর্ণনা করেছে তার প্রেমিকার সুন্দর মনের.....
সে তার প্রেমিকার ভালো লাগার গোপন হৃদয়ে বার বার ডুব দিতে চেয়েছে......
তার অনেক না বলা কথা সে অনুভব করছে সে জানে 
তার প্রেমিকা বড়ই অভিমানী মুখে সে একটি কোথাও 
বলবে না মনে মনে হাজার কষ্ট পেলেও না 
সে তার অভিমানী প্রেমিকার সব ভালোবাসার প্রতিদান দিতে চাই, পরিবর্তে ফিরিয়ে দিতে চাই সব ভালোবাসা।
এটাই কবিতার সর্ম্পকে বিশেষ আলোচনা..........


আমি দেখেছি তোর বৃষ্টি ভেজা চুল
আমি ছুঁয়েছি তোর বৃষ্টি ভেজা গোলাপী ঠোঁট
তাইতো বলেছি তোকে, বৃষ্টি ভেজা মেয়ে....
সেই প্রথম দিন থেকে দেখে আসছি তোকে
বুঝে নিয়েছি তোর বলা না বলা সব কথা।
আর বলেছি যেন সময় তোকে বদলে না দেয় কখনো
যেনো এরকম সুন্দর মন চিরদিন থাকে তোর।        
ওই কাজল চোখে চোখ রেখে কথা বলার বড়ো সাধ 
আমার তোকে ছুঁয়ে দেখার বড়ো সাধ....
কি জানি তুই কোন মায়াবী
কোন মায়ার টানে বেঁধেছিস আমায় শক্ত হাতে
মনে মনে পালাতে চাইলেও তুই বুঝতে পেরে যাস।
আমি অনুভব করেছি তোর দুঃখে কাতর মন
শুনেছি তোর হাজার দুঃখের কাহন।
তোর অশ্রুধারাই ভেসেছি বহুবার
তোর ভালোবাসার গোপন হৃদয়ে ডুব দিয়েছি বার বার।
বৃষ্টি ভেজা মেয়ের বৃষ্টি ধারায় ভিজেছি যে বহুবার
নিজেকে হারিয়ে ফেলেছি তোর কাছে।
নতুন করে জন্ম নিয়েছি আমি তোকে ভালোবেসে
তুই যেখানে আছিস যেমন আছিস আমার হয়ে থাক।
তুই আমার চোখে দেখা একটি বৃষ্টি ভেজা মেয়ে. ....
আমার রাত জাগা স্বপ্ন গুলির রানী তুই
তোর ওই মনমুগ্ধ রূপে আমি অন্ধ...
তোর প্রেমের অনুরাগী হয়ে থাকবো আমি।
বন্ধ চোখের পাতায়, মনের গভীর গহন থেকে তোকে অনুভব করি,তোকে ছুঁয়ে দেখার অনুমতি চেয়ে নি।
তোর অবলীলায় অবকুণ্ঠিত মনে আমার হতে চাওয়া
আমি অনুভব করি, তোকে জয় করার অনুভূতি
এ যেন কোন সাত রাজার ধন, এ যেন এক নীলক মনি।
আমি জয় করেছি আমি ঐশ্বর্যবান তোর ভালোবাসায়।
আগে না পাওয়ার কোনো আফসোস নেই আজ
এখন যা পেয়েছি তার মূল্য দিতে রাজী সারাজীবন।
আমার বৃষ্টি ভেজা মেয়ে...........

ধন্যবাদ।
শুভরাত্রি।



      





Comments

  1. Tor Ai Lekhati Amar Kache Deergha Protikkhito Fasol I Ai Kabyakeertir Modhya Prosphutito Hoeche Manobjeebaner Anondo O Bedonar Bangmoy Byakulata I Lekhaker Lekhoni Theke Ajachito Bhabai Beria Ase Naranareer Pronoy O Anurager Amor Chitrorup I Jate Bartoman-Premer Rahosya,Boichit O Mahotter Bishes Rup I Nar-Nareer Premer Bahomanotai Thake Susaho Rahosya -Ja Chirantan Satya I Kakhono Ba Seti Prokasito Kakhonoba Aprokasito Tamosamisrito Bhababese I Bigato Dine Boleche "De Kichu , Hijibiji Montobya Bhoria Tuli " Swakiata Nai Bolai Tule Dhori Promothonath Bisheer Bhasai Sai Charom Satyati -"Kahinee Kebal Bhaber Bahan Matro Noi, Nij Murtite Samujjwal O Nij Prane Sanjeebito Jeebaner Samogree I " Katota Tor Manobhab Ke Prosphutito Korte Parlam Janina I Gyaner Poriseema Simito I Ami Kobi Ba Lekhak Noi I Anek ~ Anek Ashierbad Roilo I Bhalo Thakis Sakole Ajeeban Agyatobase Chaddonamer Arale Ai Kamona Kori I Shubho Ratri I

    ReplyDelete
  2. Kono Comments To Korlina I Akta Jinis Bujhia Deto, Amar Commentsta Email -e Galo Ki Kore I Shuboratri Bhalo Thakis Sakole I

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

It's your love.....

UNWANTED LOVE WITH A UNKNOWN PERSON